Breaking News

সেরা অভিনেত্রী রেনে জেলওয়েগার

আমেরিকান প্রয়াত অভিনেত্রী, গায়িকা জুডি গারল্যান্ডের চরিত্রে অভিনয়ের জন্য অস্কারের এবারের আসরে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছেন রেনে জেলওয়েগার। এ বিভাগে মনোনীত ছিলেন সিনথিয়া এরিভো (হ্যারিয়েট), স্কারলেট জোহানসন (ম্যারিজ স্টোরি), সাওরসে রোনান (লিটল ওম্যান), চার্লিজ থেরন (বম্বশেল)। পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত এই অভিনেত্রী বলেন, ‘মিসেস গারল্যান্ড, তুমি সেইসব হিরোদের একজন যারা আমাদের এক করেছ এবং আমাদের সংজ্ঞায়িত করেছে। এবং এটা কেবল তোমার জন্যই হয়েছে।’

উল্লেখ্য, জীবদ্দশায় এ পুরস্কার পাননি প্রয়াত এই অভিনেত্রী। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেসের হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে ৯ জানুয়ারি রাতে (বাংলাদেশ সময় অনুযায়ী ১০ ফেব্রুয়ারি সকাল) শুরু হয় চলচ্চিত্রের দুনিয়ার সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের (অস্কার) ৯২তম আয়োজন। প্রতি বছরের মতো এবারও সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনয়শিল্পী, সেরা প্রামাণ্যচিত্রসহ ২৪টি বিভাগে পুরস্কার দিচ্ছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

এবিসি নেটওয়ার্কের মাধ্যমে এই আয়োজন সরাসরি সম্প্রচার হচ্ছে বিশ্বের ২২৫টিরও বেশি দেশে। বাংলাদেশের দর্শকরা ভোর ৬টা থেকে স্টার মুভিজ ও স্টার মুভিজ এইচডি চ্যানেলে দেখতে পারছেন এবারের অস্কারযজ্ঞ।

এবার ৯২তম অস্কারে সেরা সহ-অভিনেতা ক্যাটাগরিতে পুরস্কার জিতে নিয়েছেন ব্র্যাড পিট। ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ ছবির জন্য এই পুরস্কার জিতেছেন তিনি। সেরা এনিমেটেড ফিচার ফিল্মের পুরস্কার পেয়েছে ‘টয় স্টোরি ফোর’।

স্বল্পদৈর্ঘ্য এনিমেটেড ছবির পুরস্কার পেয়েছে ‘হেয়ার লাভ’। এছাড়া কোরিয়ার ‘প্যারাসাইট’ সেরা মৌলিক চিত্রনাট্য, ‘জোজো র্যা বিট’ সেরা অ্যাডাপ্টেড চিত্রনাট্য, ‘দ্য নেবার্স উইন্ডো’ সেরা লাইভ অ্যাকশন শর্ট, ‘ওয়ান্স আপন আ টাইম…ইন হলিউড’ সেরা প্রোডাকশন ডিজাইন, ‘লার্নিং টু স্কেটবোর্ড ইন আ ওয়ারজোন’ সেরা প্রামাণ্যচিত্র শর্ট-এর পুরস্কার পেয়েছে।

About admin

Check Also

ব্রাজিলের সাও পাওলো ও রিওডি জেনেরিতে ভারী বর্ষণে সৃষ্ট ভূমিধসে অন্তত ২৪ জনের প্রাণহানি হয়েছে। এ ঘটনায় নিখোঁজ হয়েছে ৩০ জন। বৃহস্পতিবার (৫ মার্চ) আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়। সংবাদমাধ্যমের খবরে বলা হয়, মঙ্গলবার (৩ মার্চ) ভোরে ব্রাজিলের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় উপকূলে আঘাত হানে মৌসুমি ঝড়। এতে ভারী বর্ষণের ফলে বন্যা পরিস্থিতি দেখা দেয় সাও পাওলোর গুয়ারুজা, সান্তোজ এবং সাও ভিসেন্ত এলাকায়। পানিতে তলিয়ে গেছে রিও ডি জেনেরির বেশকিছু এলাকা। এ ঘটনায় ভূমিধসে ২৪ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিখোঁজ হয়েছে ৩০ জন। এছাড়া ঘরবাড়ি ছাড়তে বাধ্য হয়েছেন রিও ডি জেনেরির অন্তত পাঁচ হাজার মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *